বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচটি হবে তো?

 

Sports news bd

আরও একটি বৈশ্বিক টুর্নামেন্ট এবং ভারত-পাকিস্তানের ক্রিকেট ম্যাচ। যে ম্যাচের অপেক্ষায় থাকতে হয় মাসের পর মাস; কখনও বছরব্যাপীও। অস্ট্রেলিয়ায় চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে আগামী ২৩ অক্টোবর মুখোমুখি হবে এশিয়ার চিরশত্রু এই দুই দেশ। মেলবোর্নে অনুষ্ঠিতব্য ম্যাচটির আগে দুই দেশের ক্রিকেটপ্রেমী এমনকী উভয় দেশের ক্রিকেট বোর্ডও মুখোমুখি অবস্থানে আছে।

ভিন্ন কারণে ম্যাচটি শেষ পর্যন্ত হবে কিনা সেটা নিয়েও শংকা আছে।

সম্প্রতি বিসিসিআই সচিব জয় শাহ বলেছেন, ২০২৩ এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে না ভারতীয় দল। কারণ এটা ভারত সরকারের সিদ্ধান্ত। এরপরই দুই দেশের বোর্ডের মাঝে কথার লড়াই শুরু হয়ে যায়। পাকিস্তানও পাল্টা হুমকি দেয়, এমনটা হলে তারা ভারতে অনুষ্ঠিতব্য ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে অংশ নেবে না। এমনকী বিশ্বকাপ ম্যাচ বয়কটেরও আওয়াজ ওঠে।  এরপর গতকাল বৃহস্পতিবার ভারতের ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর বলেছেন, পাকিস্তানে যেতে না চাওয়ার কারণ 'নিরাপত্তার অভাব'।

Sports news bd


এসব ঘটনা বিশ্বকাপে ভারত-পাকিস্তান লড়াইয়ের উত্তাপ বাড়িয়ে দিলেও ম্যাচ বন্ধ হবে না। এই লড়াইয়ের ভবিষ্যত নির্ভর করছে আবহাওয়ার ওপর।  আবহাওয়ার পূর্বাভাসে বলছে, মেলবোর্নে আগামী রবিবার বৃষ্টিপাতের সম্ভাবনা ৭০ থেকে ৮০%। সেইসঙ্গে বজ্রপাতের সম্ভাবনাও আছে। বাতাসের আদ্রতা থাকবে ৭৬%। একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে ন্যূনতম পাঁচ ওভারের প্রয়োজন। তাছাড়া গ্রুপ পর্বের জন্য কোনো রিজার্ভ ডে নেই। তাই প্রকৃতির ওপরই নির্ভর করতে হচ্ছে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url