বাবর আজম খুব ভালো একজন মানুষ -বিরাট কোহলি

বাবর আজম খুব ভালো একজন মানুষ -বিরাট কোহলি

 

বিরাট কোহলি বিশ্বাস করেন যে ভারত ও পাকিস্তানের খেলোয়াড়দের উভয় পক্ষের মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা সত্ত্বেও, তাদের মধ্যে একে অপরের প্রতি সম্মান রয়েছে। 

এশিয়া কাপের সুপার ফোর পর্বে দুই পক্ষের মোকাবেলার পর সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে কোহলি তাদের প্রতিদ্বন্দ্বীদের প্রশংসা করেন। উত্তেজনা পূর্ণ  ম্যাচে , এক বল বাকি থাকতেই পাকিস্তান ম্যাচটি পাঁচ উইকেটে জিতে নেয়। মোহাম্মদ রিজওয়ান এবং মোহাম্মদ নওয়াজের দুর্দান্ত অবদানের সৌজন্যে তারা শেষ ওভারে মোট ১৮২ রান তাড়া করে।

কোহলিকে তার এবং বাবর আজমের মধ্যে তুলনা সম্পর্কেও জিজ্ঞাসা করা হয়েছিল এবং প্রাক্তন ভারতীয় অধিনায়ক পাকিস্তান অধিনায়কের প্রশংসা করতে গিয়ে বলেন "ও খুব ভালো মানুষ "। কোহলি বিশ্বাস করেন যে এই জুটির মধ্যে সর্বদা শ্রদ্ধার একটি সম্পর্ক রয়েছে, বাবরও কোহলির ফর্মহীনতার সময় টুইট করে কোহলির মতো একজন খেলোয়াড়ের পক্ষে কথা বলেন। 

বাবর আজম খুব ভালো একজন মানুষ -বিরাট কোহলি


ব্যাট হাতে সব ফরম্যাটে বাবরের পারফরম্যান্সে বিস্মিত নন কোহলিও। এমআরএফ টায়ার্স আইসিসি পুরুষ খেলোয়াড় র‌্যাঙ্কিং -এ বাবর বর্তমানে ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে বিশ্বের এক নম্বর ব্যাটার।

পাকিস্তান অধিনায়কের প্রশংসা করে কোহলি বলেন, "বাবর খুব ভালো লোক। তার সঙ্গে আমার সবসময় ভালো কথাবার্তা হয়েছে। আমি আত্মীয়তার ব্যাপারে নিশ্চিত নই কারণ সে আমার থেকে অনেক ছোট, কিন্তু শ্রদ্ধা আছে। সবসময়ই সম্মান থাকে।"

কোহলি একটি ঘটনাও স্মরণ করেছেন যেখানে ২০১৯ সালের আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপে দুই পক্ষের দেখা হওয়ার পরে বাবর পরামর্শের জন্য তাঁর কাছে গিয়েছিলেন৷ "সে সবসময় শিখতে আগ্রহী ছিল৷ ২০১৯ বিশ্বকাপে আমাদের খেলার পরে সে আমার সাথে কথা বলেছিল৷ আমি সবসময় তিনি বলেছেন যে তিনি শিখতে আগ্রহী, এবং এতে অবাক হওয়ার কিছু নেই যে তিনি খেলার সব ফরম্যাটেই এভাবে খেলছেন। তিনি স্পষ্টতই একজন প্রতিভাবান খেলোয়াড়," যোগ করেছেন কোহলি।

বাবর আজম খুব ভালো একজন মানুষ -বিরাট কোহলি


টুর্নামেন্টের সময় উভয় পক্ষের খেলোয়াড়দের মধ্যে বন্ধুত্ব এবং বন্ধুত্বও দৃশ্যমান হয়েছে, তারা প্রায়শই একে অপরের সাথে বন্ধুত্বপূর্ণ কথোপকথনে এবং মিথস্ক্রিয়ায় জড়িত থাকে।

কোহলি বিশ্বাস করেন যে এটি উভয় পক্ষের মধ্যে পারস্পরিক শ্রদ্ধা এবং পাকিস্তানের খেলোয়াড়দের সৌজন্যমূলক প্রকৃতি থেকে উদ্ভূত হয়েছে। তিনি বলেছেন, "ওর (বাবর) এবং অন্যান্য ছেলেদের (পাকিস্তান থেকে) সাথে দেখা করা সবসময়ই ভালো লাগে। তারা সবাই খুব বন্ধুত্বপূর্ণ এবং আমাদের সবার সাথে সুন্দরভাবে মিশে যায়। উভয় দলের মধ্যে পারস্পরিক শ্রদ্ধা রয়েছে।

"আমি বুঝতে পেরেছি যে এটি গত বছরও (আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়) দেখা গিয়েছিল। আমরা মাঠে খুব প্রতিদ্বন্দ্বী কিন্তু খুব সম্মানজনক।"

কোহলি চলমান এশিয়া কাপে ব্যাট হাতে ফর্ম খুঁজে পেয়েছেন, টুর্নামেন্টে তিন ম্যাচে ১৫৪ রান করে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। পাকিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে গুরুত্বপূর্ণ ৩৫ রানের অবদান রেখে তিনি দুটি হাফ সেঞ্চুরিও করেছেন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url