শুক্রবার , ডিসেম্বর 23 2016
সাকিবের জ্যামাইকা

টানা চতুর্থ জয় পেল সাকিবের জ্যামাইকা।

নিজেদের মাঠে ৩৬ রানে বার্বাডোজ ট্রাইডেন্টসকে পরাজিত করে প্রথম দল হিসেবে নক আউট পর্ব শেষ করল সাকিব আল হাসানের জ্যামাইকা তালাওয়াহস।

টানা চতুর্থ জয় জ্যামাইকার। এই জয় নিয়ে শীর্ষ শীর্ষস্থানটা শক্তপোক্ত হল সাকিবের জ্যামাইকার। ৮ ম্যাচে তাদের পয়েন্ট এখন ১৩।

এর আগে ক্রিকেটের দুটি সমীকরণে সাকিব সফল হলেও, আজ তার সফলতার খাতা ছিল শুন্য। ব্যাট হাতে এক বলে শুন্য রানে সাঁজ ঘরে ফিরেজান। তাই বল হাতে দেখা জায়নি তাকে। শেষের দিকে ট্রাইডেন্টসের প্রয়োজন ছিল ৪৫ রানের। তার পরেও অধিনায়কের প্রচেষ্টায় ৩৬ রানে জয় পায় সাকিবের জ্যামাইকা।

টসে হেরে নির্ধারিত ওভারে ৫ উইকেটে জ্যামাইকা সংগ্রহ করে ১৯৫ রান। অপরদিকে দ্বিতীয় ইনিংসে বৃষ্টি হলে ম্যাচের দৈর্ঘ্য হয়ে যায় ১৮ ওভারে।
৩১ বলে ৪ টি চার ও ২ টি ছক্কায় ৫০ রান করে সাঙ্গাকারা ফিরে গেলেও ৩ রানের জন্য শতক না পেয়ে হতাশ হয়েই মাঠ ছাড়েন দলকে ভালো অবস্থানে নিয়ে জাবার নায়ক ওয়ালটন। তিনি ৫৪ বলে ৯৭ রান করেন। তার ইনিংসটি ছিল ৯ টি চার ও ৫ টি ছক্কায়। এ ছাড়া পাওয়েল ১৪ বলে ৩৪ রান করে অপরাজিত থাকেন।

১৯৬ রানের স্কর তারা করতে নেমে ছন্দ পতনের ফাঁদে পরে বার্বাডোজ ট্রাইডেন্টস। একের পর এক উইকেট পতন হতে থাকলে এক পাশ আগলে ধরেন নিকোলাস পুরান। তাতেও কোন লাভ হয়নি ট্রাইডেন্টসের। ফল সরুফ ১৭ ওভার চার বলে ১৫৯ রান করেই অলআউট হয়ে যায় বার্বাডোজ ট্রাইডেন্টস।

অপরদিকে ক্রিকেটের আরেক সমীকরণে সফল হয়েছেন সাকিব। দুর্দান্ত ফিল্ডিং করে ব্যাটিংয়ে জলে উঠা নিকোলাস পুরানকে রানআউট করে সাঁজ ঘরে ফেরান সাকিব আল হাসান। পুরান ২৫ বলে ৫১ রান করেন।

Check Also

চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

রোনালদোর ভেলায় চড়ে ক্লাব বিশ্বকাপের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

খেলার শুরু থেকেই দুর্দান্ত খেলেছে অনভিজ্ঞ ক্লাব কাশিমা অ্যান্টলার্স। তবে শেষ পর্যন্ত অভিজ্ঞতার কাছে পরাজয় …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

four + 12 =