মঙ্গলবার , সেপ্টেম্বর 26 2017
ইংল্যান্ডে মুস্তাফিজ

সাসেক্সের হয়ে ইংল্যান্ডে মুস্তাফিজ।

কিছু দিন ধরে ভিসা জটিলতায় ছিলেন কাঁটার মাস্টার মুস্তাফিজ। অবশেষে গত মঙ্গলবার পেলেন কাঙ্ক্ষিত ভিসা। শেষ হল ইংলিশ কাউন্টি দল সাসেক্সের অপেক্ষার পালা।

ন্যাট ওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্ট এবং সাসেক্সের হয়ে রয়্যাল লন্ডন ওয়ানডে কাপ খেলতে বাংলাদেশ বিমানে সকাল ১০ টা ১৫ মিনিটে ইংল্যান্ড পারি দিয়েছেন মুস্তাফিজ।

অপরদিকে সকালে লাগেজ নিয়ে বিসিবি একাডেমিক ভবনের সামনে মুস্তাফিজের সাথে দেখা হয় মুশফিকুর রহিমের। অকৃত্তিম ভালো বাসায় বুকে জড়িয়ে নেন মুস্তাফিজকে। এর পর সকলের কাছে বিদায় নিয়ে মুস্তাফিজ ছুটেন বিমান বন্দরের দিকে। শুরু হল তার ধারালো কাঁটার নিয়ে লন্ডন যাত্রা।

এর আগে ২০১৩ সালে অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ইংল্যান্ডে ত্রিদেশীয় যুব সিরিজ খেলতে গিয়েছিলেন ফিজ। কিন্তু ইঞ্জুরির কারনে একটির বেশি ম্যাচ খেলা হয়নি তার।

তাই সেই যাত্রা আর এই যাত্রার মধ্যে পার্থক্য রয়েছে অনেক। নির্দিষ্ট সময়ে যেমন ফিজের বোলিংয়ে পরিবর্তন এসেছে, ঠিক তেমনি এই সফরে তার শেখার থাকবে অনেক কিছু।

মুস্তাফিজ মনে করেন,

“এটা আমার শিক্ষাসফর বলতে পারেন। শুধু ব্যাটিং বোলিং ফিল্ডিং নয়, ভালো খেলোয়াড় হিসেবে অনেক কিছু শেখার আছে আমার। আমি শিখতে চাই। আমার জন্য দোয়া করবেন”।

বর্তমানে তার দল সাসেক্স ৪ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে ওয়ানডে কাপে সাউথ গ্রুপে সবার নিচে এবং ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টি-টোয়েন্টি ব্লাস্টে সাতে অবস্থান করছে।

সব কিছু ঠিক থাকলে আগামি বৃহস্পতিবার চেমসফোর্ডে টি-টোয়েন্টি ব্লাস্টে এসেক্সের বিপক্ষে সাসেক্সের হয়ে মাঠে নামবে মুস্তাফিজ।

এখন কোটি সমর্থক মুস্তাফিজের ধারালো কাঁটার দেখার অপেক্ষায়।

Check Also

মেসির নৈপূর্ণে বার্সার জয়

মেসির নৈপূর্ণে বার্সার জয়

গত রোববার রাতে এসপানিওলকে হারিয়ে রিয়াল মাদ্রিদের সাথে ব্যবধান কমিয়েছে লুইস এনরিকের শিষ্যরা। তারা মেসির …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 × 2 =