শনিবার , জানুয়ারী 21 2017
দেশে মুস্তাফিজুর রহমান

দেশে ফিরে অকৃত্তিম ভালোবাসায় সিক্ত হলেন মুস্তাফিজুর রহমান।

আইপিএলের নবম আসরের শিরোপা জিতে গতকাল রাতে দেশে ফিরেছেন কাটার মাস্টার মুস্তাফিজ। তাকে অধীর আগ্রহে বরন করে নেবার জন্য উপস্থিত ছিলেন ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, বিসিবির কর্মকর্তারা সহ দেশের সকল সংবাদ কর্মীরা।

অবশেষে অপেক্ষার পালা শেষ করে রাত পৌনে ১১ টায় মুস্তাফিজ সামনে এলে ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় তাকে মাথায় ফুলের টুপি, গলায় ফুলের মালা এবং ফুলের তোরা দিয়ে বরন করে নেন।

সেই আগের মতই সহজ সরল মুস্তাফিজ। এত প্রাপ্তির পরেও তার মধ্যে কোন পার্থক্য দেখা জায়নি। সেই নিস্পাপ মিষ্টি হাসি হেসেই সংবাদ কর্মীদের বলেন,

আমি এখনও তরুন। আমার শেখার অনেক আছে। আমি শিখতে চাই। আইপিএলে সব ধরনের খেলোয়াড় ছিল। সামনে সুযোগ পেলে আরও ভালো কিছু দেখানোর চেষ্টা করব।

চোটের কারনে পিএসএল খেলা হয়নি মুস্তাফিজের। আইপিএলে সুযোগ পেয়ে নিজেকে অন্য রুপে উপস্থাপন করেছেন। তাই সাফল্য নিয়েই দেশে ফিরে অকৃত্তিম ভালোবাসায় সিক্ত হলেন। সামনে তার জন্য অপেক্ষা করছে ইংল্যান্ডের নতুন কন্ডিশন। এখানেও তার শেখার থাকবে অনেক কিছু। আর এই খেলতে যাওয়াটা সম্পূর্ণরূপে বিসিবির চিকিৎসকের রিপোর্টের ওপরে।

প্রায় ২ মাস ভারতে থেকেছেন মুস্তাফিজ। তাই দেশ, পরিবার এবং সাবলীল ভাবে বাংলা ভাষায় কথা বলা টাকে খুব মিস করেছেন। মুস্তাফিজ বলেন,
আমি ইংলিশ তেমন একটা পারিনা। সবাই আমার কাছে বাংলা শেখার চেষ্টা করেছে। ক্রিকেটের কিছু ভাষা জানি। তাছাড়া সবাই আমার খুব প্রশংসা করেছে।

আইপিএলের নবম আসরে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন মুস্তাফিজ। তাই প্রথম বিদেশি খেলোয়াড় হিসেবে সেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন তিনি। আইপিলে ১৬ ম্যাচে ২৪.৭৬ রান দিয়ে নিয়েছেন ১৭ উইকেট। তার বোলিং ইকোনমি ৬.৯০। এটা ২০ ওভার করা বলারদের মধ্যে সবচেয়ে কম ইকোনমি।

ইংল্যান্ডে কাউন্টি দল সাসেক্সের হয়ে খেলার সম্ভবনা রয়েছে মুস্তাফিজের।

Check Also

চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

রোনালদোর ভেলায় চড়ে ক্লাব বিশ্বকাপের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

খেলার শুরু থেকেই দুর্দান্ত খেলেছে অনভিজ্ঞ ক্লাব কাশিমা অ্যান্টলার্স। তবে শেষ পর্যন্ত অভিজ্ঞতার কাছে পরাজয় …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 × 3 =