নারী ফুটবল ব্রাজিল

সেমি ফাইনাল থেকে বিদায় নিল ব্রাজিলের নারী ফুটবল দল

অধরা সোনা জয়ের স্বপ্নটা বাঁচিয়ে রেখেছিল ফিফার ৫ বারের বর্ষসেরা নারী ফুটবলার মার্তা। তার উপর ভরসা করেই ব্রাজিল সোনা জয়ের স্বপ্ন দেখেছিল। সেই স্বপ্নটা ফিকে হয়ে গেল ব্রাজিলের।

বাংলাদেশ সময় মঙ্গলবার রাতে মারকানা  স্টেডিয়ামে রিও অলেম্পিকের সেমি ফাইনালে সুইডেনের বিপক্ষে মাঠে নেমেছিল ব্রাজিল। খেলার নির্ধারিত সময় এবং অতিরিক্ত সময় গোল শুন্য ড্র হলে ম্যাচ চলে যায় টাইব্রেকারে। কিন্তু টাইব্রেকারে পেরে উঠতে পারেনি ব্রাজিলের নারী ফুটবলাররা। তাই ৪-৩ গোলের ব্যবধানে হেরে মাঠ ছাড়ে হয় স্বাগতিক ব্রাজিলকে।

খেলার শুরু থেকে শেষ পর্যন্ত দুর্দান্ত খেলেছে ব্রাজিল। মার্তা সুইডেনের জালে বল পাঠালেও সতীর্থদের ভুলের মাশুল দিতে হয় তাকে। অপরদিকে আন্দ্রেসার শট চমৎকার ভাবে আটকিয়ে দিয়েছে সুইডেনের গোলরক্ষক হেডভিগ লিন্ডাল। তাই খেলা শেষে সংবাদ মাধ্যম কর্মীদের মার্তা বলেন,

আমরা আমাদের সেরা খেলাটাই খেলেছি। কিন্তু কাঙ্ক্ষিত গোল এনে দিতে পারেনি। সত্যি এটা অনেক কষ্টের। আবারো সোনা জয়ের স্বপ্নটা ফিকে হয়েগেলো আমাদের।

অলেম্পিক ফুটবলে ব্রাজিল কোন সোনা জিতেনি।  পুরুষ দলের স্বপ্নটা বেঁচে থাকলেই নারী দলের স্বপ্নটা ফিকে হয়েগেছে গত কাল। এর আগে নারী ফুটবল দল ২০০৪ ও ২০০৮ অলেম্পিকে রুপা জিতে ছিল।

Check Also

চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

রোনালদোর ভেলায় চড়ে ক্লাব বিশ্বকাপের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

খেলার শুরু থেকেই দুর্দান্ত খেলেছে অনভিজ্ঞ ক্লাব কাশিমা অ্যান্টলার্স। তবে শেষ পর্যন্ত অভিজ্ঞতার কাছে পরাজয় …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

4 × five =