শুক্রবার , জুলাই 21 2017
গ্লেন ম্যাক্সওয়েল

টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার সর্বোচ্চ রানের রেকর্ড

দীর্ঘ দিন ধরে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের স্কোরটা ছিল শ্রীলঙ্কার দখলে। সেই স্কোরটা আর ধরে রাখতে পারলনা শ্রীলঙ্কা। আজ গ্লেন ম্যাক্সওয়েলের  ভেলায় চরে শ্রীলঙ্কার ২৬০ রানকে টপকিয়ে ২৬৩ রান করে টি-টোয়েন্টিতে নতুন রেকর্ড গরল অস্ট্রেলিয়া।

এর আগে টি-টোয়েন্টিতে প্রথম বারের মত ওপেনিংয়ে নেমে কোন ব্যাটসম্যান সেঞ্চুরি করতে পারেনি। সেই রেকর্ডটাও নিজের করে নিলেন প্রথম বারের মত ওপেনিংয়ে নামা ম্যাক্সওয়েল। এর আগে ৯৬ রান ছিল সর্বোচ্চ।

টসে জিতে শ্রীলঙ্কা ব্যাটিংয়ে পাঠায় অস্ট্রেলিয়াকে। ডেভিড ওয়ার্নার ও ম্যাক্সওয়েলের উদ্বোধনী জুটিতেই দুর্দান্ত সূচনা করে অস্ট্রেলিয়া। প্রথম ১০ ওভারে রান কম থাকলেও পরের ১০ ওভারেই যোগ হয়ে যায় ১৫৩ রান। যার ফলসরুফ ২৬৩ রানের ইনিংসের রেকর্ড করতে পারে অস্ট্রেলিয়া।

ওয়ার্নার ১৬ বলে ২৮, হেড ১৮ বলে ৪৫ রান করেন। অপরদিকে ম্যাক্সওয়েল ৬৫ বলে ১৪ টি চার এবং ৯ টি ছক্কার বিনিময়ে করেন ১৪৫ রান।

এর আগে শ্রীলঙ্কা ওয়ানডেতে সর্বোচ্চ দলীয় স্কোরের রেকর্ডটি  হারায় ইংল্যান্ডের কাছে। তবে এখনও টেস্টের সর্বোচ্চ স্কোরের রেকর্ডটি শ্রীলঙ্কার দখলে(৯৫২)।

দ্বিতীয় ইনিংসে ২৬৪ রানের টার্গেটে খেলতে নেমে ৯ উইকেট হারিয়ে শ্রীলঙ্কা ১৭৮ রান সংগ্রহ করলে ৮৫ রানে জিতে যায় অস্ট্রেলিয়া।

ম্যাচ সেরে  গ্লেন ম্যাক্সওয়েল।

Check Also

মেসির জাদুকরী ফুটবলে মুগ্ধ সবাই

মেসির জাদুকরী ফুটবলে মুগ্ধ সবাই

২০১৬ সালটা দুর্দান্ত কেটেছে রিয়াল মাদ্রিদ তারকা ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদোর। কারন চ্যাম্পিয়ন লিগের পর ইউরোর …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

nine + nine =