রবিবার , জানুয়ারী 22 2017
শেষ ভরসা এখন সাব্বির

প্রথম টেস্ট জয়ের, শেষ ভরসা এখন সাব্বির

ইংল্যান্ড টেস্ট সিরিজে প্রথম ম্যাচ জয়টা কঠিন হলেও অসম্ভব নয় স্বাগতিকদের। প্রয়োজন শুধু ৩৩ রান আর হাতে আছে মাত্র ২ উইকেট এবং ৯০ ওভার। ক্রিজে এখনও ৫৯ রানে অপরাজিত আছেন শেষ ভরসা সাব্বির।

চতুর্থ দিন সকালে ইংল্যান্ডের ২ উইকেট দ্রুত পরে গেলে বাংলাদেশের লক্ষ দাঁড়ায় ২৮৬ রান। কাঙ্ক্ষিত লক্ষ তারা করতে নেমে ভালোই শুরু করেছিল তামিম-ইমরুলের জুটি। তাদের হাড় না মানা ৩৫ রানের জুটি জয়ের আত্মবিশ্বাস জাগিয়েছিল বাংলাদেশ শিবিরে।

মইন আলির বোলিংয়ের ফাঁদে পরে তামিম এবং রশিদের বলে সাঁজ ঘরের পথ ধরেন ইমরুল।  এরপরে মুমিনুল হক ও মাহমুদউল্লাহর জুটি আশা জাগিয়েছিল টাইগারদের।  কিন্তু সেই আশা সৃষ্টির সুচনাতেই গ্যারেথ ব্যাটির বলে ২ জনেই এলবিডব্লিউর ফাঁদে পরে ফিরে গেলে চাপে পরে যায় বাংলাদেশ। এরপরে আগের ভুলেই আউট হয়ে আশা জাগানো সাকিবও ২৪ রানে ফিরে গেলে দলের এই কঠিন মুহূর্তে হাল ধরেন অধিনায়ক মুসফিক ও নবাগত সাব্বির।

তাদের ব্যাটিংয়ে ধীরে ধীরে কাঙ্ক্ষিত লক্ষের দিকে পৌছতে থাকে স্বাগতিকরা। মুসফিকের আউট হয়ে সাঁঝ ঘরের পথ ধরলে ৮৭ রানের গুরুত্বপূর্ণ জুটির অবসান হয় টাইগারদের। তারপর একে একে সাঁজ ঘরের পথ ধরেন মেহেদী হাসান মিরাজ ও কামরুল ইসলাম রাব্বি। অপরদিকে একপাশ শক্ত খুঁটির মত আগলে ধরে রাখেন সাব্বির।

শেষমেশ তাইজুল ও সাব্বিরের নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে ৩৩ রান পিছিয়ে থেকে, চতুর্থ দিন শেষ করে বাংলাদেশ।

Check Also

চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

রোনালদোর ভেলায় চড়ে ক্লাব বিশ্বকাপের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

খেলার শুরু থেকেই দুর্দান্ত খেলেছে অনভিজ্ঞ ক্লাব কাশিমা অ্যান্টলার্স। তবে শেষ পর্যন্ত অভিজ্ঞতার কাছে পরাজয় …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

one × three =