সোমবার , সেপ্টেম্বর 18 2017
তাসকিন

শিগ্রই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন তরুণ পেসার তাসকিন

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম পর্বে হল্যান্ডের বিপক্ষের ম্যাচে আম্পায়াররা তাসকিনের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করে। এর ধারাবাহিকতায় ১৫ মার্চ চেন্নাইয়ে পেস বোলিং কোচ হিথ স্ট্রিকের সঙ্গে তাসকিন বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন।

এই পরীক্ষায় অবৈধ প্রমাণিত হওয়ায় তাসকিনের টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শেষ হওয়ার পাশাপাশি শুদ্ধ প্রমাণিত হওয়ার আগ পর্যন্ত বোলিং করতে না পারা এবং আইসিসির সদস্য দেশগুলোর ঘরোয়া ক্রিকেটেও এই নিষেধাজ্ঞা কার্যকর থাকে। তাই অনেক দিন ধরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে রয়েছেন বাংলাদেশের তরুণ পেসার তাসকিন।

তার পর থেকে শুরু হয় তাসকিনের বোলিং অ্যাকশন শুধরানর প্রক্রিয়া। এই প্রক্রিয়ায় বিসিবি স্থাপন করে বোলিং অ্যাকশনের টুডি ল্যাব। তারিই অংশ হিসেবে টু-ডি চার টি ক্যামেরার মাধ্যমে রবিবার মিরপুরের একাডেমি মাঠে পরীক্ষা দিয়েছে তাসকিন।

এই পরীক্ষা সম্পর্কে রিভিউ কমিটির সদস্য ওমর খালেদে বলেন,

“যা আমরা দেখলাম, সঠিক মনে হয়েছে। বাউন্সারে সমস্যার কথা বলা হয়েছিল। কিন্তু আজ বোলিং অ্যাকশনে কোন সমস্যা ধরা পরেনি। আসা করি মাঠেও কোন সমস্যা থাকবেনা। আমার বিশ্বাস সেপ্টেম্বরেই পরীক্ষা দিতে পারবে”।

অপরদিকে বোলিং অ্যাকশন সম্পর্কে বাংলাদেশ জাতীয় দলের কম্পিউটার বিশ্লেষক নাসির আহমেদ ভিন্ন মত পোষণ করেছেন। তিনি বলেন,

“আমাদের পরীক্ষা এবং আইসিসির পরীক্ষার মধ্যে পার্থক্য অনেক। খালি চোখে ভালো মনে হলেও কারিগরি কিছু বিষয় রয়েছে। আইসিসি দেখবে থ্রি-ডি ক্যামেরা দিয়ে। আর আমরা দেখেছি টু-ডি ক্যামেরা দিয়ে। শত ভাগ বলা যাবেনা। তবে এটা সত্য, তাসকিনের উন্নতি হয়েছে”।

বোলিং অ্যাকশনের প্রাথমিক পরীক্ষা দিয়ে সংবাদ মাধ্যমকে তাসকিন বলেন,

“আমি এখন অনেক বেশি আত্মবিশ্বাসী, অনেক বিশেষজ্ঞরা আমার সঙ্গে কাজ করেছেন। তাদের মতামতে আমি সন্তুষ্ট আছি। এর আগের ভিডিও দেখে তারা আমার উন্নতি দেখেছেন। আসা করি আজকের ভিডিওতেও উন্নতির ধারাবাহিকতা দেখবেন। আর এই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে আশা করি শীঘ্রই পরীক্ষার জন্য যেতে পারবো”।

Check Also

নিউজিল্যান্ডে মাশরাফিরা

ভালো খেলার প্রত্যাশায় নিউজিল্যান্ডে মাশরাফিরা

সিডনিতে প্রথম প্রস্তুতি ম্যাচে জয় পেলেও দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে হেরে গিয়ে ছিল বাংলাদেশ। অপরদিকে গত …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 × one =