মঙ্গলবার , জুলাই 25 2017
ভারতীয় ক্রিকেট বোর্ডের

আবারো ভারতীয় ক্রিকেট বোর্ডের সাথে লোধা কমিশনের দ্বন্দ্ব

দীর্ঘ দিন ধরেই চলছিল ভারতীয় ক্রিকেট বোর্ডের সাথে লোধা কমিশনের দ্বন্দ্ব। অবশেষে অকল্পনীয় ঘটনার বাস্তব রুপ নিল ভারতীয় ক্রিকেট বোর্ডে। সংস্কার দ্বন্দ্বের সুত্র ধরেই  লোধা কমিশন আটকিয়ে দিল বিসিসিআইয়ের ব্যাংক হিসাব।

লোধা কমিশনের এই পদক্ষেপে ক্ষুদ্ধ ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা। এক কর্মকর্তা এনডিটিভিকে সাক্ষাৎকারে বলেছেন,

এ অবস্থায় অর্থ না থাকলে নিউজিল্যান্ডের সাথে চলতি সিরিজ  স্থগিত হতে পারে। খেলোয়াড়েরা অর্থ ছাড়া খেলতে চাইলে আমরা খেলা চালিয়ে যাব। অন্যথায় সিরিজ স্থগিত হবে। তাছাড়া বোর্ডের দৈনন্দিন বিষয়ে হস্তক্ষেপ করার কোন অধিকার লোধা কমিশনের নাই। সুতরাং এটা বেআইনি।

অপরদিকে লোধা কমিশনের প্রধান বিচারপতি এনডিটিভিকে বলেন,

আমাদের চিঠিতে পরিষ্কার ভাবে উল্লেখ আছে, বোর্ডের দৈনন্দিন কার্যক্রম পরিচালনা করার জন্য প্রয়োজনীয় অর্থ উঠা যাবে। আর খেলোয়াড়দের বেতন, সিরিজ পরিচালনা বোর্ডের দৈনন্দিন কার্যক্রমেরই একটা অংশ। আমরা শুধু বড় ধরনের অর্থ স্থানান্তরের ওপর নিষেধাজ্ঞা দিয়েছি।

সম্প্রতি গোপনে ব্যাংকে গচ্ছিত মোট অর্থের এক–চতুর্থাংশ বিভিন্ন ক্রিকেট অ্যাসোসিয়েশনের মধ্যে ভাগ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল বিসিসিআই। এর কারনে বিপুল অঙ্কের অর্থ বোর্ডের কোষাগার থেকে বেরিয়ে যেত।

এই খবরটি লোধা কমিশনের কানে এলে, তারা গত সোমবার মহারাষ্ট্র ব্যাংক ও ইয়েস ব্যাংকে চিঠি দিয়ে বিসিসিআইয়ের ব্যাংক হিসাব বন্ধ করার নির্দেশ দেয়।

Check Also

বিসিসিআই

ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন কেলেংকারি

কিছু দিন আগে লোধা কমিটি সভা করেছে বিসিসিআইয়ের সাথে। সেখানেই ভারতীয় ক্রিকেট বোর্ডের গোপন কেলেঙ্কারি …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

20 − 13 =