শনিবার , জানুয়ারী 21 2017
ম্যাশ-সাব্বিরের জরিমানা

ম্যাশ-সাব্বিরের জরিমানা

ইংল্যান্ড সিরিজের দ্বিতীয় ম্যাচে আচরনবিধি লঙ্ঘন করে বাটলারের আউট উদযাপন করায় ম্যাশ এবং সাব্বিরের, ম্যাচ ফির ২০% জরিমানা এবং বাটলারকে শতর্ক করেছে আইসিসি।

গত রবিবার চলতি সিরিজের ২৮ তম ওভারে তাসকিনের বলে এলবিডব্লিউর ফাঁদে পরেন বাটলার। কিন্তু সেই আবাদনে আম্পেয়ার সারা না দিলে রিভিউর আবেদন করেন অধিনায়ক মাশরাফি।  ফলাফল টাইগারদের পক্ষে আসলে প্রানখোলা উদযাপন করে স্বাগতিকরা।  সেই উদজাপনে ক্ষিপ্ত হয়ে যান বাটলার এবং তামিম, মাহমুদুল্লাহ ও সাব্বিরের সঙ্গে তর্কে জড়িয়ে পরেন তিনি।

খেলা শেষে আম্পায়াররা এই বিষয়ে ম্যাচ রেফারির কাছে রিপোর্ট করলে, তিনজন খেলোয়াড়ই অপরাধ স্বীকার করে নেন। তাই কোন শুনানির প্রয়োজন হয়নি।

এর জন্য আইসিসি প্রেস বিজ্ঞপ্তিতে বলেন,

ম্যাশ ও সাব্বির আইসিসির কোড অব কন্ডাক্টের ২.১.৭ ধারা ভঙ্গ করেছেন, এই ধারা অনুযায়ী আন্তর্জাতিক ম্যাচে কোনো ক্রিকেটারের আউটের পর তাকে ক্ষ্যাপানো বা তাকে খুঁচিয়ে আগ্রাসী করার মতো করে উদযাপন করা যাবেনা। এর শাস্থি সরুফ ম্যাশ-সাব্বিরের ম্যাচ ফির ২০% জরিমানা করা হল এবং বাটলার কোড অব কন্ডাক্টেরের ২.১.৪ ধারা ভঙ্গ করেছেন, এই ধারা অনুযায়ী আন্তর্জাতিক ম্যাচে আপত্তিকর বা অপমানজনক ভাষা বা অঙ্গভঙ্গী করা যাবেনা। তাই বাটলারকে সতর্ক করা হল।

 

Check Also

চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

রোনালদোর ভেলায় চড়ে ক্লাব বিশ্বকাপের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

খেলার শুরু থেকেই দুর্দান্ত খেলেছে অনভিজ্ঞ ক্লাব কাশিমা অ্যান্টলার্স। তবে শেষ পর্যন্ত অভিজ্ঞতার কাছে পরাজয় …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

fifteen − 14 =