বুধবার , মার্চ 22 2017
জয়ের নায়ক মুস্তাফিজ

ইংল্যান্ডে (সাসেক্স) অভিষেকেই জয়ের নায়ক মুস্তাফিজ।

আইপিএলে সফলতা শেষে এখন ইংল্যান্ডেও শুভ সুচনা করেছে কাঁটার মাস্টার মুস্তাফিজ। তার ধারালো বোলিংয়ে ন্যাট ওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে এসেক্সের বিপক্ষে জয় পেয়েছে সাসেক্স।

বৃহস্পতিবার চেমসফোর্ডে টসে হেরে ব্যাটিংয়ে নামে সাসেক্সে। নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ২০০ রান সংগ্রহ করে তারা। ২০১ রানের টার্গেটে খেলতে নেমে ৮ উইকেটে ১৭৬ রান সংগ্রহ করে এসেক্স। তাই ধারালো বোলিংয়ে জয়ের নায়ক মুস্তাফিজ।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে শুভ সুচনা করে এসেক্স। ৫ ওভারে দলিও ৫০ রান হলে বোলিংয়ে আসেন মুস্তাফিজ। তার প্রথম ওভারেই চাপে পরে সাঁজ ঘরের পথ দেখেন টম ওয়েস্টলি।

পরবর্তীতে এসেক্সের জয়ের আশা বাঁচিয়ে রাখেন রবি বোপারা। সে সময় তাদের প্রয়োজন ছিল ৩০ বলে ৬৮ রান। তাতেও কোন লাভ হয়নি এসেক্সর। ১৬ তম ওভারে মুস্তাফিজ বল করতে আসলে রবি বোপারাও সাঁজ ঘরের পথ দেখেন।

আবারো ১৮ তম ওভারে বোলিংয়ে এসে তৃতীয় বলেই বোল্ড করেন জেমস ফস্টারকে এবং ওভারের শেষ বলে বোল্ড হয়ে ফিরে জান ক্যালাম টেইলর।

মুস্তাফিজের শেষ ওভারে এসেক্সের প্রয়োজন ছিল ৩৫ রান। দ্বিতীয় বলেই রান আউটের ফাঁদে পরে রায়ান টেন ডেসকাট সাঁজ ঘরে ফিরে গেলে ২৪ রানে জয় পায় সাসেক্স।

প্রথম ইনিংসে ফিলিপ সল্ট, অধিনায়ক লুক রাইট ক্রিস ন্যাশ এবং ক্রিস জর্ডানের সফল ব্যাটিংয়ে সাসেক্স সংগ্রহ করে ২০০ রানের বড় স্কর। তারা যথা ক্রমে ১৯ বলে ৩৩, ২৪ বলে ৩২, ১৬ বলে ২৫ এবং ২১ বলে ৪৫ রান করেন।

মুস্তাফিজ ৪ ওভার বল করে ২৩ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট।

তাই ম্যাচ সেরাও মুস্তাফিজ (সাসেক্স)।

Check Also

চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

রোনালদোর ভেলায় চড়ে ক্লাব বিশ্বকাপের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

খেলার শুরু থেকেই দুর্দান্ত খেলেছে অনভিজ্ঞ ক্লাব কাশিমা অ্যান্টলার্স। তবে শেষ পর্যন্ত অভিজ্ঞতার কাছে পরাজয় …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

three × one =