মঙ্গলবার , মার্চ 21 2017
মেসিই বিশ্ব সেরা

মেসিই বিশ্ব সেরা!

কোপা আমেরিকার শতবর্ষী আসরে শিরোপা জিততে না পেরে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেন বর্তমান প্রজন্মের ফুটবল কিংবদন্তী ৫ বারের বর্ষসেরা আর্জেন্টাইন খেলোয়াড় এবং বার্সেলোনার তারকা ফরোয়ার্ড লিওনেল মেসি।

দেশের হয়ে বড় কোন শিরোপা জিততে না পারলেও গত মৌসুমে দুর্দান্ত খেলে ৪১ টি গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে ২৬ টি গোল করিয়ে নেন এবং তার হাতেই বার্সেলোনা ঘরে তুলে কোপা দেল ও লা লিগার শিরোপা।

অপরদিকে প্রথম বারের মত স্বাগতিক ফ্রান্সকে হারিয়ে ইউরোর শিরোপা ঘরে তুলে রোনালদোর পর্তুগাল। এই গুরুত্বপূর্ণ ফাইনাল ম্যাচে মাত্র ২৫ মিনিট খেলে হাঁটুর চোট নিয়ে মাঠ ছাড়েন পর্তুগাল অধিনায়ক ক্রিস্তিয়ানো রোনালদোকে। এছাড়াও গত মৌসুমে চ্যাম্পিয়ন লীগের শিরোপা জিতাতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন রোনালদো।

তাই অনেকের ধারনা এবারের বর্ষসেরা খেলোয়াড় হবে ক্রিস্তিয়ানো রোনালদো। কিন্তু উরুগুয়ের স্ট্রাইকার এবং মেসির বার্সেলোনা সতীর্থ সুয়ারেস তেমন ভাবছেননা। তার মতে,

রোনালদো শিরোপা গুলো জিতলেও মেসিই সেরা খেলোয়াড়, তাতে আমার কোন দ্বিমত নেই। মেসি শিরোপা জিতুক আর নাই জিতুক রোনালদোর চেয়ে সে অনেক এগিয়ে। সুতরাং মেসিই সেরা খেলোয়াড়।আর্জেন্টিনার হয়ে শিরোপা না জিতলেও বার্সেলোনার হয়ে অনেক শিরোপা জিতেছে সে। আমার মতে ব্যালন-ডি’অর তারই প্রাপ্য।

Check Also

চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

রোনালদোর ভেলায় চড়ে ক্লাব বিশ্বকাপের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

খেলার শুরু থেকেই দুর্দান্ত খেলেছে অনভিজ্ঞ ক্লাব কাশিমা অ্যান্টলার্স। তবে শেষ পর্যন্ত অভিজ্ঞতার কাছে পরাজয় …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

3 × 5 =