বুধবার , অক্টোবর 18 2017
বাংলাদেশ নারী ফুটবল দল

এএএফসি অনুর্ধ্ব-১৬ নারী ফুটবলের মূলপর্বে বাংলাদেশ

বাংলাদেশের সামনে বড় চ্যালেঞ্জ ছিল চাইনিজ তাইপের সঙ্গে ম্যাচ জিতা। কারন ফিফা রেঙ্কিং থেকে শুরু করে সব দিক দিয়েই এগিয়ে ছিল তারা। কিন্তু আগের তিন ম্যাচে সফলতার পর আজকের ম্যাচটাও সহজ ভাবেই পার করলো রব্বানীর শিষ্যরা। ৪-২ ব্যবধানে চাইনিজ তাইপিকে হারিয়ে এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের মূলপর্বের টিকিট নিশ্চিত করলো বাংলাদেশের মেয়েরা।

ম্যাচের শুরু থেকেই আধিপত্য বানলাদেশের দখলে থাকলেও ১১ তম মিনিটে চমৎকার এক গোলে এগিয়ে যায় তাইপে। তার ১৫ মিনিট পরেই শামসুন্নাহারের পেনাল্টি থেকে গোল করে সমতায় ফিরে বাংলাদেশ। আবারো খেলার ৩৭ তম মিনিটে শামসুন্নাহারের পেনাল্টি শট গোলে পরিনত হলে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে কৃষ্ণারা।

দ্বিতীয়ার্ধে ৫৪ তম মিনিটে কৃষ্ণা এবং সু ইউ হুসুনের আত্মঘাতী গোলে ৪-১ ব্যবধানে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় বাংলাদেশ। অপরদিকে খেলার ৮৮ তম মিনিটে সান্ত্বনামূলক গোলটি করেন তাইপের উ ইয়ো জো।

বর্তমানে টানা ৪ ম্যাচে জয় পেয়ে ১২ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের শীর্ষে আছে বাংলাদেশ। আগামী সোমবার গ্রুপ পর্বের নিজেদের শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে মাঠে নামবে গোলাব রব্বানী ছোটনের শিষ্যরা।

২০১৭ সালে থাইল্যান্ডে এএফসি অনুর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের মুলপর্বের খেলা অনুষ্ঠিত হবে।

 

Check Also

চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

রোনালদোর ভেলায় চড়ে ক্লাব বিশ্বকাপের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

খেলার শুরু থেকেই দুর্দান্ত খেলেছে অনভিজ্ঞ ক্লাব কাশিমা অ্যান্টলার্স। তবে শেষ পর্যন্ত অভিজ্ঞতার কাছে পরাজয় …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

seventeen + 7 =