রবিবার , মার্চ 26 2017
আন্তর্জাতিক ক্রিকেটে সানি –তাসকিন

বোলিং অ্যাকশনের বৈধতা নিয়ে আবারো আন্তর্জাতিক ক্রিকেটে সানি – তাসকিন

গত ৮ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার ব্রিসবেন ন্যাশনাল ক্রিকেট সেন্টারে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিয়েছিলেন সানি ও তাসকিন। আজ সেই পরীক্ষার ফল প্রকাশ করে আইসিসি। পরীক্ষার ফল সস্থি নিয়েই এলো।। তাই বোলিং অ্যাকশনের বৈধতা নিয়ে আবারো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেন সানি –তাসকিন।

এর আগে ধর্মশালায় গত ৯ মার্চ টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষের ম্যাচে সানি ও তাসকিনের বোলিং অ্যাকশনের ত্রুটি ধরা পরে এবং চেন্নাইয়ের আইসিসির ল্যাবে পরীক্ষা দিলেও অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে নিষিদ্ধ হয় তারা। পরবর্তীতে আপিল করলেও নিষেধাজ্ঞা বহাল রাখে আইসিসি।

তারি পরিপেক্ষিতে বিশেষজ্ঞ টিমের মাধ্যমে সানি ও তাসকিনের বোলিং অ্যাকশন শুধরানোর প্রক্রিয়া শুরু হয় এবং টূডি ল্যাব স্থাপন করে বিসিবি। সেই ল্যাবে ভালো ফলাফল এলে তাদেরকে পরীক্ষার জন্য অস্ট্রেলিয়ার ব্রিসবেনে পাঠানো হয়।

আগামী ২৫ তারিখ শুরু হতে যাওয়া আফগানিস্তান সিরিজে তাসকিন থাকলেও সানি থাকছেন না মুল স্কোয়াডে। সানি সম্পর্কে প্রধান নির্বাচক জানিয়েছিলেন,

বাঁহাতি স্পিনার সানিকে নতুন বোলিং অ্যাকশনে আরেকটু অভ্যস্থ হতে হবে। তাই তাকে আমরা আরেকটু পরখ করে দেখতে চাই। তাছাড়া সে ঘরোয়া ক্রিকেটে থাকছেই।

Check Also

চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

রোনালদোর ভেলায় চড়ে ক্লাব বিশ্বকাপের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

খেলার শুরু থেকেই দুর্দান্ত খেলেছে অনভিজ্ঞ ক্লাব কাশিমা অ্যান্টলার্স। তবে শেষ পর্যন্ত অভিজ্ঞতার কাছে পরাজয় …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

6 + two =