শনিবার , জুলাই 22 2017
নেইমার ব্রাজিল

রিও অলেম্পিকের ফাইনালে ব্রাজিল

নারী ফুটবলে সোনা জয়ের স্বপ্ন ফিকে হলেও, পুরুষ ফুটবলে সোনা জয়ের স্বপ্নটা বেঁচে রইল স্বাগতিক ব্রাজিলের। বাকি মাত্র একটি ম্যাচ। তার পরেই অধরা সোনা জয়ের পূর্ণতা।

বুধবার রাতে মারকানা স্টেডিয়ামে রিও অলেম্পিকের সেমি-ফাইনালে হন্ডুরাসের বিপক্ষে মাঠে নেমে ছিল ব্রাজিল। খেলার শুরুতেই ১৫ সেকেন্ডে অলিম্পিক ইতিহাসেসবচেয়ে দ্রুততম গোল করে দলকে এগিয়ে নিয়ে জান নেইমার। তার কিচুক্ষুন পরেই ব্যবধান দিগুন করেন জেসুস। তার পরের গোলটিও  জেসুসের কাছ থেকে আসলে ৩-০ ব্যবধানে এগিয়ে প্রথমার্ধ শেষ করে ব্রাজিল।

দ্বিতীয়ার্ধে গোল করার জন্য মরিয়া হয়ে উঠে হন্ডুরাস। কিন্তু তাতেও কোন লাভ হয়নি তাদের। একের পর এক গোল খেতে থাকে তারা।  ৫১ তম মিনিটে মারকুইনিয়োসের গোলে ৪-০ তে এগিয়ে যায় ব্রাজিল।  ৭৯ তম মিনিটে লুয়ান এবং পেনাল্টির মাধ্যমে নেইমার দ্বিতীয় গোল করলে ৬-০ বেবধানে জিতে ফাইনালে খেলার টিকিট নিশ্চিত করে স্বাগতিক ব্রাজিল।

তাই নারী  ফুটবলের সেমি-ফাইনালে হতাশা নিয়ে ফিরে গেলেও, এই ম্যাচে নেইমারের ভেলায় চরে স্বপ্ন জয়ের আশা নিয়েই ঐতিহাসিক মারকানা স্টেডিয়াম ত্যাগ করে ভক্তরা।

আগামী শনিবার রিও অলেম্পিকের ফাইনালে জার্মানির বিপক্ষে মাঠে নামবে স্বাগতিক ব্রাজিল। এর আগে ২০১৪ সালের অলেম্পিকে জার্মানির কাছে ৭-১ ব্যবধানে হেরে সোনা জয়ের স্বপ্নটা ভঙ্গ হয়ে ছিল ব্রাজিলের। তাই এবার অধরা  স্বপ্ন পুরন করেই মাঠ ছাড়তে চায় নেইমাররা।

Check Also

চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

রোনালদোর ভেলায় চড়ে ক্লাব বিশ্বকাপের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

খেলার শুরু থেকেই দুর্দান্ত খেলেছে অনভিজ্ঞ ক্লাব কাশিমা অ্যান্টলার্স। তবে শেষ পর্যন্ত অভিজ্ঞতার কাছে পরাজয় …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

4 × two =