রবিবার , জানুয়ারী 22 2017
ফাইনালের পথে রাজশাহী

ড্যারেন স্যামির ভেলায় চড়ে ফাইনালের পথে আরও এক ধাপ এগিয়ে গেলো রাজশাহী

গত মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে তামিম ইকবালের অর্ধশতক এবং ক্রিস গেইলের ঝড়ো ইনিংসে ৮ উইকেট হারিয়ে ১৪২ রান করে চিটাগাং ভাইকিংস। জবাবে ব্যাটিংয়ে নেমে ড্যারেন স্যামির দুর্দান্ত ঝড়ো ইনিংসে ৭ উইকেট হারিয়ে ৯ বল হাতে রেখেই জয়ের লক্ষে পৌঁছে যায় রাজশাহী কিংস।

১৪২ রানের টার্গেটে খেলতে নেমে শুরুতেই মমিনুল হোসেন ও আসিফ হোসেন সাঁজ ঘরের পথ ধরলে চাপের পরে যায় রাজশাহী। পরবর্তীতে দলিও ৫৫ রানে ৬ উইকেট হারিয়ে জয়ের পথ থেকে রাজশাহী ছিটকে পরলেও, সেই যায়গা থেকে দলকে যোগ্য ভাবে নেতৃত্ব দেন অধিনায়ক ড্যারেন স্যামি। তার ভেলায় চড়ে ফাইনালের পথে আরও এক ধাপ এগিয়ে গেলো তারা।

ড্যারেন স্যামি ২৭ বলে ৭ টি চার ও ২ টি ছক্কায় ৫৫ রান করে অপরাজিত থাকেন এবং নুরুল হাসান ২৮ বলে ২ টি চার ও ১ টি ছক্কায় ৩৪ রান করেন।

চিটাগাংয়ের পক্ষে সুবাশিস রায় ও সাকলাইন ২ টি উইকেট এবং আব্দুর রাজ্জাক ও মোহাম্মদ নবী ১ টি করে উইকেট নিয়েছেন।

এর আগে অধিনায়ক তামিম ও ডোয়াইন স্মিথের মন্থর গতির উদ্বোধনী জুটি ভাঙ্গে দলিয় ৮ রানে তৃতীয় ওভারে উইলিয়ামসের বলে স্যামির হাতে ক্যাচ দিয়ে। এরপরে তামিম ও গেইলের জুটিতে ভালো স্কোরের পথেই থাকে চিটাগাং ভাইকিংস। ১১ ওভারে ফ্রাঙ্কলিনের বলে গেইল সাঁজ ঘরের পথ ধরলে একেরপর এক উইকেট পরতে থাকে চিটাগাং ভাইকিংসের। পরবর্তীতে ৮ উইকেট হারিয়ে ১৪২ রানেই গুটিয়ে যায় তাদের ইনিংস।

তামিম ৪৬ বলে ৬ টি চারে ৫১ এবং গেইল ৩০ বলে ২ টি চার ও ৫ টি ছক্কায় ৪৪ রান করেন।

রাজশাহীর পক্ষে উইলিয়ামস ৪ ওভার বল করে ১১ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন এবং ফরহাদ রেজা ২ টি ও ফ্রাঙ্কলিন একটি উইকেট নিয়েছেন।

ফলাফলঃ রাজশাহী ৩ উইকেটে জয়ী।

ম্যান অব দ্যা ম্যাচঃ ড্যারেন স্যামি (রাজশাহী কিংস)।

Check Also

চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

রোনালদোর ভেলায় চড়ে ক্লাব বিশ্বকাপের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

খেলার শুরু থেকেই দুর্দান্ত খেলেছে অনভিজ্ঞ ক্লাব কাশিমা অ্যান্টলার্স। তবে শেষ পর্যন্ত অভিজ্ঞতার কাছে পরাজয় …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

3 × one =