বৃহস্পতিবার , ডিসেম্বর 22 2016
ফলো অনে ক্যারিবীয়রা

প্রথম টেস্টেই ফলো অনে ক্যারিবীয়রা

উমেশ যাদব ও মোহাম্মদ শামির বোলিং দাপটে ফলো অনে শিকার ক্যারিবীয়রা। শেন ডরিচ ও ক্রেইগ ব্রেথওয়েইট চেষ্টা করেও ফলো অন ঠেকাতে পারেনি। তারা দুজনেই অর্ধ শতক করলেও আবারো ব্যাট হাতে নামতে হয়েছে ক্যারিবীয়দের।

শনিবার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে দিন শেষে ক্যারিবীয়রা সংগ্রহ করে ১ উইকেটে ২১ রান। ফলো অন এরাতে এখনও তাদের প্রয়োজন ৩০২ রানের। ক্রিজে ১০ রানে ড্যারেন ব্রাভো  এবং ৯ রানে রাজেন্দ্র চন্দ্রিকা অপরাজিত আছেন।

মন্থর উইকেটে ব্যাটসম্যান নিয়ন্ত্রিত শট খেললে বলারদের আউট করা অনেক কঠিন হয়ে পরে। আর এই কঠিন কাজটা সহজ ভাবে সম্পূর্ণ করেছেন যাদব ও শামিম।

স্বাগতিকরা ১ উইকেটে ৩১ রান নিয়ে খেলতে নামে। তাদের নিন্ত্রিত ব্যাটিংয়ে উইকেট ফেলা কষ্ট সাধ্য কাজ হয়ে পরে ভারতের। অধিনায়ক কোহলি হাজার চেষ্টা করেই উইকেট ফেলতে না পেরে ফিল্ডিংয়ে পরিবর্তন নিয়ে এসে বোলিংয়ে পাঠান অমিত মিশ্রকে। এই লেগ ইস্পেন সাফল্য এনেদেয় অতিথিদের। মিশ্রর বোলিংয়ে ফাঁদে পরে সাঁজ ঘরের পথ ধরেন ব্যাটসম্যান শ্যানন গ্যাব্রিয় এবং লাঞ্চের আগে ফিরে জান ড্যারেন ব্রাভো।

দ্বিতীয় সেশনের পঞ্চম ওভারে শামিমের বলে ঋদ্ধিমানের গ্লাভসবন্দি হন মারলন স্যামুয়েলস এবং তার ওভারের শেষ বলে সাজ ঘরের পথ ধরেন জার্মেইন ব্ল্যাকউড। ফলে ২ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পরেযায় স্বাগতিকরা। পরে দলের হাল ধরেন ক্রেইগ ব্রেথওয়েইট ও রোস্টন চেইজ। কিন্তু জাদপের বোলিংয়ের তপে ৫ রানে দুই ব্যাটসম্যান সাঁজ ঘরের পথ ধরলে ফলো অনের ফাঁদে পরেযায় ক্যারিবীয়রা।

আবারো দলের হাল ধরেন অধিনায়ক জেসন হোল্ডা ও উইকেটরক্ষক শেন ডরিচ। তাদের জুটিতে আসে ৬৯ রান। শেষ পর্যন্ত ক্যারিবীয়রা সংগ্রহ করে ২৪৩ রান।

প্রথম ইনিংসে শামিম ও যাদব ৪ টি করে উইকেট নেন। ওপর দিকে মহেন্দ্র সিং ধোনিকে কাটিয়ে ছয়টি ডিসমিসাল করেন উইকেটরক্ষক ঋদ্ধিমান।

ভারতের প্রথম ইনিংস: ৮ উইকেটে ৫৬৬ রান।

ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস: ৯০.২ ওভারে ২৪৩ রান।

Check Also

চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

রোনালদোর ভেলায় চড়ে ক্লাব বিশ্বকাপের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

খেলার শুরু থেকেই দুর্দান্ত খেলেছে অনভিজ্ঞ ক্লাব কাশিমা অ্যান্টলার্স। তবে শেষ পর্যন্ত অভিজ্ঞতার কাছে পরাজয় …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

thirteen − six =