বৃহস্পতিবার , অক্টোবর 19 2017
ইসিবির নিরাপত্তা দ

ইসিবির নিরাপত্তা দল, এখন বাংলাদেশে

কিছুদিন আগে গুলশান ও শোলাকিয়ার জঙ্গি হামলার পর থেকে ইসিবির বাংলাদেশ সফর নিয়ে সংশয়ের সৃষ্টি হয়েছে। সেই সংশয়ের পরিপ্রেক্ষিতে ইসিবির নিরাপত্তা দল ৩ দিনের সফরে বাংলাদেশে অবস্থান করছেন।

ইসিবির নিরাপত্তা দলে আছেন পেশাদার ক্রিকেটারদের সংগঠনের প্রধান নির্বাহী ডেভিড ল্যাথারডেল, ইসিবির ক্রিকেট পরিচালনা পরিচালক জন কার এবং সাবেক পুলিশ কর্মকর্তা রেগ ডিকাসন। তারা বাংলাদেশের প্রতিটি ভেনু ঘুরে দেখবেন এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও আইনশৃঙ্খলা রক্ষাকারীর সঙ্গে সাক্ষাৎ করবেন। সফর শেষে তারা ২০ আগস্ট দেশে ফিরেবেন।

দীর্ঘ দিন থেকে বাংলাদেশের কোন আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়নি। তাই ইংল্যান্ড সিরিচ গুরুত্ব সহকারে দেখছে বিসিবি। বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী বলেন,

ইসিবির সফর স্বাভাবিক। এটা তাদের রুটিন ওয়ার্ক। ইংল্যান্ড দল কথায় থাকবে, কথায় অনুশীলন করবে, কোন ভেনুতে খেলা হবে সব কিছুই তারা ক্ষতিয়ে দেখবে। আমরা তাদেরকে যে নিরাপত্তা, মেডিকেল সুবিধা দিব, তার দায়েত্তেরত কর্মকর্তাদের সাথে কথা বলবেন। এটা দ্বিপাক্ষিক সিরিচের গুরুত্বপূর্ণ বিষয়। তারা বারতি সুবিধা চাইলে, সেটাও পুরনের চেষ্টা করবো।

ইসিবির নিরাপত্তা দলের মতামতের উপর নির্ভর করছে দ্বিপাক্ষিক সিরিচ। সব কিছু ঠিক থাকলে আগামী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে ইংল্যান্ড দল আসবে। তারা ৭ অক্টোবর থেকে ওয়ানডে সিরিচ এবং ২৪ অক্টোবর থেকে টেস্ট সিরিচ খেলবে।

Check Also

মেসির নৈপূর্ণে বার্সার জয়

মেসির নৈপূর্ণে বার্সার জয়

গত রোববার রাতে এসপানিওলকে হারিয়ে রিয়াল মাদ্রিদের সাথে ব্যবধান কমিয়েছে লুইস এনরিকের শিষ্যরা। তারা মেসির …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

4 × four =