বুধবার , মার্চ 29 2017
ব্রাজিল

অধরা স্বপ্ন জয়ের উল্লাস ব্রাজিলের

রিও অলেম্পিকে ব্রাজিলের গ্রুপ পর্বের শুরুটা হয়ে ছিল ড্র দিয়েই। টানা দুটি ম্যাচে ড্র করলে ফিকে হয়ে যেতে শুরু করে নেইমারদের অধরা স্বপ্ন জয়ের মিশন। কিন্তু তৃতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা। তার পরের পথটা সোজা সরল হলেও আবারো ফাইনালে গিয়ে সেই ড্রয়ের কবলে পরে ব্রাজিল। শেষ সমাধান একটাই টাইব্রেকার। সেই টাইব্রেকারেই ৫-৪ ব্যবধানে জার্মানিকে হারিয়ে অধরা স্বপ্ন জয়ের পূর্ণতা পেলো ব্রাজিল।

রবিবার রিও অলেম্পিকের ফাইনালে শুরু থেকেই দুই পক্ষ গোলের জন্য মরিয়া হয়ে ওঠে। ১০ মিনিটে জার্মান সুযোগ পেলেও ইউলিয়ান ব্রান্ট তা কাজে লাগাতে পারেনি।  তার ১৭ মিনিট পরেই অসাধারণ ফ্রি কিকে আসরের চতুর্থ গোল করেন নেইমার। তার পর থেকেই জার্মান আক্রমণাত্মক ফুটবল খেলেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায় ৫৮ তম মিনিটে মাক্সিমিলিয়ান মায়ার গোলের মাধ্যমে।

মারকানা  স্টেডিয়াম কানায় কানায় ব্রাজিল সমর্থকে পরিপূর্ণ ছিল। তার পরেও নির্ধারিত সময় এবং অতিরিক্ত সময় সুযোগ কাজে লাগাতে পারেনি ব্রাজিল। তাই ফাইনাল ম্যাচ টাইব্রেকারে রূপান্তরিত হয়।

জার্মানির পক্ষে টাইব্রেকারে গোল করেন মাথিয়াস জিন্টার, সের্গে জিনাব্রি, ইউলিয়ান ব্রান্ড ও নিকলাস সুলে এবং নিলস পিটারসেনের শট চমৎকার ভাবে আটকিয়ে দেন  ব্রাজিলের গোলরক্ষক।

 অপরদিকে ব্রাজিলের পক্ষে  টাইব্রেকারে গোল করেন  রেনাতো আগুস্তো, মারকুইনিয়োস, রাফায়েল আলকানতারা, লুয়ান এবং নেইমার।

Check Also

চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

রোনালদোর ভেলায় চড়ে ক্লাব বিশ্বকাপের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

খেলার শুরু থেকেই দুর্দান্ত খেলেছে অনভিজ্ঞ ক্লাব কাশিমা অ্যান্টলার্স। তবে শেষ পর্যন্ত অভিজ্ঞতার কাছে পরাজয় …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

two × 4 =