বুধবার , অক্টোবর 18 2017
বাংলাদেশ

অনূর্ধ্ব ১৮ এশিয়া কাপ হকির বাছাই পর্বে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে শক্তিশালী ভারতকে হারানোর পর আত্মবিশ্বাসটা বেড়ে গিয়েছিল বাংলাদেশ যুব হকি দলের। তাই মঙ্গলবার জাতীয় হকি টার্ফে ওমানকে ১০-০ গোলের ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমি ফাইনালে খেলার টিকিট নিশ্চিত করলো স্বাগতিকরা।

স্বাভাবিক ভাবেই এই ম্যাচে স্বাগতিকরাই ফেবারিট ছিল। তার প্রমান রেখেছে খেলার শুরু থেকেই মাহাবুরা। মঙ্গলবার মওলানা ভাসানি জাতীয় হকি স্টেডিয়ামে চতুর্থ মিনিটে রাব্বির এসিস্টে মাহাবুবের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। তার তিন মিনিট পরেই ব্যবধান দিগুন করেন এরশাদ এবং দ্বিতীয় গোলের ৩ মিনিট পরেই মহসিনের গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা। তার পরপরেই রাব্বির শট ঠিকানা খুজে পায় ওমানের গোল পোস্টের।

২০ তম মিনিটে পথম পেনাল্টি শুটে ঠিকানা খুজে পায় আশরাফুল এবং ২৯ তম মিনিটে মহসিনের ক্লিকে স্করলাইন হয়ে যায় ৬-০। রাজু আহমেদের পুশে রাব্বির স্টপ থেকে দ্বিতীয় কর্নার থেকে আশারাফুল গোল করলে ৭-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধে আক্রমনের চেষ্টা ব্যর্থ হয় ওমানদের। প্রথমার্ধে ৭-০ ব্যবধানে এগিয়ে থাকায় কিছুটা নির্ভার ছিল স্বাগতিকরা। নির্ভার না হলে আরও অতিরিক্ত গোল হওয়ার সম্বভনা ছিল মহসিনদের।

৫৩ তম মিনিটে মহসিন এনে দেন অষ্টম গোল। রাজু-নাইম-আশরাফুলের কম্বিনেশনে পেনাল্টি কর্নার থেকে স্কোরলাইন ৯-০ করে আশরাফুল এবং খেলার শেষ দিকে রাব্বির দ্বিতীয় গোলে ১০-০ ব্যবধানে জিতে সেমি ফাইনালে খেলার টিকিট নিশ্চিত করেই মাঠ ছাড়ে স্বাগতিকরা।

আন্তর্জাতিক ম্যাচে প্রথম গোল করে ম্যাচ সেরা হয়েছেন মহসিন এবং এই ম্যাচে তিনি গোল করেছেন ৩ টি। সংবাদ মাধ্যমকে মহসিন বলেন,

সবার টার্গেট থাকে, নিজেদের সেরটা দিয়ে খেলার। আমারা তাই করেছি। ম্যাচ সেরা হতে পেরে খুব ভালো লাগছে। সবাই আমার সাথে এসে কথা বলছে, সেলফি তুলছে সত্যি এই অনুভূতি বলে বুঝার নয়।

আমি লিগে এপর্যন্ত আঁট গোল করেছি। এই মুহূর্তে ভালোই খেলছি। আশা করি জাতীয় দলে ডাক পাবো।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ দল ফাইনালে ওঠার লড়াইয়ে বৃহস্পতিবার মুখোমুখি হবে পুল ‘বি’র রানার্সআপ চাইনিজ তাইপের।

Check Also

চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

রোনালদোর ভেলায় চড়ে ক্লাব বিশ্বকাপের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

খেলার শুরু থেকেই দুর্দান্ত খেলেছে অনভিজ্ঞ ক্লাব কাশিমা অ্যান্টলার্স। তবে শেষ পর্যন্ত অভিজ্ঞতার কাছে পরাজয় …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

one × 3 =