রবিবার , জানুয়ারী 1 2017
কোহলি

টেস্ট ক্রিকেটে ধারাবাহিকতা ধরে রাখতে চায়-কোহলি

খেলোয়াড়রা দিনদিন উন্নতি করছে। আর এই উন্নতি নিয়ে তৃপ্ত থাকলে হবেনা। আমাদের ভালো ফলালের ধারাবাহিকতা ধরে রাখতে হবে।

অ্যান্টিগা টেস্টে ভারত ক্যারিবীয়দের চার দিনেই ইনিংস এবং ৯২ রানে হারায়। এটাই ভারতের এশিয়ার বাহিরে বড় কোন জয়। এই জয় দিয়ে চার ম্যাচের সিরিজে এক ধাপ এগিয়ে গেলো ভারত। এই টেস্টেই ভারতের অধিনায়ক কোহলি প্রথম দুই শতক রানের মাইলফলক স্পর্শ করেন। খেলা শেষে সংবাদ কর্মীদের বলেন,

“আন্তর্জাতিক ক্রিকেটে আমাদের তৈরি থাকতে হবে।  টেস্টে ধারাবাহিকতা ধরে রাখতে পারলে গুরুত্বপূর্ণ সময় এবং সেশন গুলোতে ভালো ফল পাব। এটাই আমাদেরকে ভালো দলে পরিণত করবে। আর আমরা যদি প্রতি মুহূর্তে শিখতে থাকি, তাহলে গুরুত্বপূর্ণ সময় আমাদের ম্যাচ জেতার মানসিকতা তৈরি হবেনা”।

কোহলি চায় সতীর্থরা নিজেকে চ্যালেঞ্জিং হিসেবে তৈরি করুক। এই লক্ষন আমাদের দলের মধ্যে আছে। আর এটাই আমাদের বড় পাওয়া।

টেস্টে ঘরের মাঠে ভারতের ধারাবাহিক সফলতা থাকলেও এশিয়ার বাহিরে সফলতা নেই বললেই চলে। এর আগে ভারত ২০১৩ সালে ইংল্যান্ড সফর, নিউ জিল্যান্ড,  অস্ট্রেলিয়া, এবং দক্ষিণ আফ্রিকার সাথে টেস্ট সিরিজ হেরে যায়। এর জন্য কোচ অনিল কুম্বলে অধিনায়কত্তের পরিবর্তন চেয়েছিলেন।

তার ফলসরুফ ২০১৪ সালে অস্ট্রেলিয়া সফরে টেস্টের মাঝ পথ থেকে মহেন্দ্র সিং ধোনি নেতৃত্ব থেকে সরে দাঁড়ালে তার খালি যায়গা পুরুন করেন বিরাত কোহলি। তাই এই সংস্করণে তার লক্ষ ভালো ফলাফলের ধারাবাহিকতা ধেরে রাখা।

ভারতের অধিনায়ক বিরাত কোহলি মনে করেন,

“৪-০ তে টেস্ট জেতার সুযোগ থাকলে, সেটাই করবো। এতে আমাদের পরিত্রিপ্তির কিছু নেই। আর ২-০ তে এগিয়ে থাকলে বাকি দুটি টেস্টে ড্র করবো, এটা হতে পারেনা। আমদের টেস্টে জেতা শিখতে হবে। এটা শিখতে পারলে আমরা যেকোনো যায়গাতেই টেস্টে ভালো ফলাফল ধরে রাখতে পারবো”।

Check Also

চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

রোনালদোর ভেলায় চড়ে ক্লাব বিশ্বকাপের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

খেলার শুরু থেকেই দুর্দান্ত খেলেছে অনভিজ্ঞ ক্লাব কাশিমা অ্যান্টলার্স। তবে শেষ পর্যন্ত অভিজ্ঞতার কাছে পরাজয় …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

one + 11 =