অস্ট্রেলিয়ার নির্মম পরাজয়

কাবাডি বিশ্বকাপে, বাংলাদেশের কাছে অস্ট্রেলিয়ার নির্মম পরাজয়

গতকাল ভারতের আহমেদাবাদে বিশ্বকাপ কাবাডির গ্রুপ পর্বে বাংলাদেশের কাছে নির্মম ভাবে পরাজয় বরন করে অস্ট্রেলিয়া। এই ম্যাচে অস্ট্রেলিয়াকে ৮০-৮ পয়েন্টের ব্যবধানে পরাজিত করে, চলতি বিশ্বকাপে সর্বোচ্চ ব্যবধানে জয়ের রেকর্ডও এখন বাংলাদেশের দখলে।

খেলার শুরু থেকেই দুর্দান্ত খেলেছে বাংলাদেশ। তাই একতরফা আধিপত্য বিস্তার করে ৪ মিনিটেই অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। প্রথমার্ধে ৩ বার অলআউট করে ৩৬-২ পয়েন্টে এগিয়ে যায় আরদুজ্জামানরা। শেষ পর্যন্ত ৮০-৮ পয়েন্টে ব্যবধানে দুর্দান্ত জয় পায় বাংলাদেশ।

এর আগের ম্যাচে দক্ষিণ কোরিয়ার কাছে ৩২-৩৫ পয়েন্টের ব্যবধানে হেরে যায়  আরদুজ্জামানরা। তাই সেমি ফাইনালে খেলার স্বপ্ন ফিকে হয়ে গেছে বাংলাদেশের।

সবকয়টি ম্যাচ জিতে সেমি ফাইনালের খেলার টিকিট নিশ্চিত করেছে দক্ষিন কোরিয়া। অপরদিকে গ্রুপ পর্বে দ্বিতীয় স্থানে ভারত এবং তৃতীয় স্থানে আছে বাংলাদেশ। গ্রুপ পর্বে ভারত শেষ ম্যাচ খেলবে দুর্বল প্রতিপক্ষ ইংল্যান্ডের বিপক্ষে। এই ম্যাচে দুর্ভাগ্য বসত ভারত হেরে গেলে সেমি ফাইনালে খেলার সম্ভাবনা জাগতে পারে বাংলাদেশের। সে ক্ষেত্রে গ্রুপ পর্বের শেষ ম্যাচে জয়ের কোন বিকল্প নেই বাংলাদেশের।

আগামী বুধবার গ্রুপের শেষ ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

Check Also

চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

রোনালদোর ভেলায় চড়ে ক্লাব বিশ্বকাপের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

খেলার শুরু থেকেই দুর্দান্ত খেলেছে অনভিজ্ঞ ক্লাব কাশিমা অ্যান্টলার্স। তবে শেষ পর্যন্ত অভিজ্ঞতার কাছে পরাজয় …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

three + 2 =